বিজয়ের মাস

কিভাবে এন্ড্রোয়েড ফোনকে মডেম হিসাবে ব্যবহার করবেন






আমরা অনেকেই অ্যানড্রোয়েডের চালিত সেট ব্যবহার করি। ওনেক কোম্পানীই তাদের সেটের সাথে ড্রাইভার দেয় না ফলে আমরা ড্রাইভারের অভাবে অনেকেই সেট দিয়ে পিসিতে নেট ব্যবহার করতে পারি না। তাই আমি আজ দেখাবো কি ভাবে এ্যানড্রোয়েড মোবাইল কে মডেম বানিয়ে পিসি থেকে ইন্টারনেট ব্যবহার করা যায় তার পদ্ধতি।
আপনি বেশ কয়েকটি উপায়ে করে ফেলতে পারেন ইন্টারনেট শেয়ারিং আপনার পিসির সাথে। এজন্য আপনি বেছে নিতে পারেন ডাটা কেবল, ব্লু-টুথ, ওয়াইফাই এসব। সাধারনত ডেস্কটপে কোনব্লু-টুথ থাকে না। এটাই হল সমস্যা কিন্তু চিন্তার কারন নেই। আপনি পাচ্ছেন ডাটা কেবল সুবিধা। এজন্য ফলো করুন নিচের পদ্ধতি।

প্রথম ষ্টেপঃ আপনি আপনার ফোনের অরিজিনাল ডাটা ক্যাবল পিসির সাথে এবং ফোনের সাথে যুক্ত
করুন। ইউএসবি টার্ন অন আসবে, ব্যাক বাটনে চেপে একে অফ রাখুন। কারন এই ফোন একই সাথে ডাটা ষ্টোরেজ এবং ইন্টারনেট শেয়ারিং করে না।

দ্বিতীয় ষ্টেপঃ এবার ফোনের হোম বাটন চাপুন, মেনু থেকে সেটিংস এ যান। ওয়ারলেস এন্ড নেটওয়ার্কস এর নিচে more… ক্লিক করুন ।

তৃতীয় ষ্টেপঃ এবার টিথারিং এন্ড পোর্টাবল হটস্পট নামের অপশন টি চাপুন।

চতুর্থ ষ্টেপঃ এই সেকশনে আপনি পাবেন ইউএসবি টিথারিং। এই ইউএসবি টিথারিং এর চেক বক্সে টিক চিহ্ন দিয়ে বের হয়ে আসুন কিংবা এটা অন করে বের হয়ে আসুন। এরপর ফোনের ব্যাক বাটন চেপে হোম স্ক্রিন এ চলে আসুন।

পঞ্চম ষ্টেপঃ এবার আপনার পিসির ব্রাউজার ওপেন করুন। আর এড্রেস বারে এড্রেস লিখে ইন্টার দিন। সাথে সাথে পেজ না আসলে একটু অপেক্ষা করুন। ব্যাস কাজ শেষ। এখন থেকে মডেম ছাড়াই পিসিতে ইন্টারনেট চালান মজার আনন্দে।


তবে অনেকে ব্লু-টুথ দিয়েও ফোনকে পিসির সাথে যুক্ত করতে পারেন। আবার ল্যাপটপ এ ওয়াইপাই আছে তাই সেখানে ইচ্ছে করলে হটস্পট সুবিধা নিয়ে যুক্ত করে নিতে পারেন।
ওয়াইফাই কিংবা ব্লু-টুথ দিয়ে একই ভাবে শুধু মাত্র চতুর্থ ষ্টেপে গিয়ে সেট আপ ওয়াইফাই হটস্পট সিলেক্ট করে আপনি এই সুবিধা নিতে পারেন।

ধন্যবাদ, ভাল থাকবেন।