বিজয়ের মাস

অনলাইনে আয়ের টাকা কিভাবে উত্তোলন করবেন







কেমন আছেন আপনারা সবাই ? অবশ্যই ভালো আছেন। আজকে আপনাদের সামনে নিয়ে আসলাম নতুন একটি পোস্ট। কিভাবে অনলাইনে আয়ের টাকা বাংলাদেশে পাবেন ?
যারা অনলাইন এ কাজ করে আয় করে থাকেন তারা সবাই জানেন। কিন্তু নতুন যারা এ লাইনে এসেছেন তাদের জন্য এই পোস্ট । নিচে কয়েকটি জনপ্রিয় মাধ্যম এর কথা তুলে ধরলাম।

১।চেকে এর মাধ্যমে:
এটা একটা ব্যাংকের চেক যেটি আপনি যেকোন ব্যাংক থেকেই উত্তোলন করতে পারবেন। এডসেন্স ও অন্যন্য সাইট এরকম চেকে টাকা পাঠিয়ে থাকে। এটা বাংলাদেশে টাকা পাঠানোর সবচেয়ে সাধারণ ও জনপ্রিয় মাধ্যম।

২।পেপেল-এর মাধ্যমে:
পেপেল টাকা পাওয়ার একটি জনপ্রিয় মাধ্যম, যেটি আপনাকে অনলাইনে টাকা পেতে সাহায্য করবে। অবশ্য, এখনও পেপেল বাংলাদেশে আসেনি কিন্তু শীঘ্রই আসবে আশা করা হচ্ছে।

৩।পেওনিয়ার মাস্টারকার্ড:
এটা বাংলাদেশে অনলাইনের টাকা পাওয়ার জন্যে নতুন একটা রাস্তা। আপনি ওডেস্ক থেকে মাস্টারকার্ড পেয়ে সেই কার্ড থেকে টাকা উঠাতে পারবেন।

৪।মানিবুকার্স :
মানিবুকারস অনেকটা পেপেলের মতোই।আর এটা ব্যাংক একাউন্টের মতই। বাংলাদেশে এটা প্রচলিত আছে।

৫। পেয়যা:
এটিও পেপেলের মতোই আর বাংলাদেশে প্রচলিত আছে। এর টাকা বাংলাদেশ এর যে কোন ব্যাংক থেকে আপনি তুলতে পারবেন।

৬।ই-গোল্ড:
এটি ব্যবহার অনেকেই টাকা তুলতেছেন। এর থেকে টাকা উত্তোলন অনেকটা পেপেলের মতোই।

৭। ওয়েব মানি:
ইদানিং টাকা তুলার জন্য নুতন এই পদ্ধতি চালু হয়েছে। কিছু কিছু ওয়েব সাইট তাদের আয়ের টাকা তুলার জন্য এই সিস্টেম সাপোর্ট করে। কাজেই আপনি এর মাধ্যমে ও টাকা তুলতে পারেন।

৮। পারফেক্ট মানি:
এটিও নতুন একটি পদ্ধতি। এর মাধ্যমেও অনলাইন আয়ের টাকা উত্তোলন করা যায়। ডাটা এন্ট্রি করে আয়ের টাকা এর মাধ্যমে তুলতে পারবেন।

৯। ওয়েস্টার্ন ইউনিয়ন :
সম্প্রতি বিদেশি ডলার বাংলাদেশে আনার সবচেয়ে সহজ ও নির্ভরযোগ্য মাধ্যম হিসেবে পরিচিতি পেয়েছে এটি। এর মাধ্যমে যেকোনো দেশেই চাকরী করেননা কেন আপনি বাংলাদেশে টাকা পাঠাতে পারবেন।

ভালো থাকবেন, এই প্রত্যাশায়.........।